ক্রিকেট স্কোয়াড-সূচি

আইপিএলের প্লেয়ার্স ড্রাফটে ৬ জন বাংলাদেশী ক্রিকেটারদের তালিকা প্রকাশ

এই মাসের ১৯ তারিখে কলকাতায় অনুষ্ঠিত হবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং বড় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়া প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট। এবারের আইপিএলের প্লেয়ার ড্রাফটের জন্য নিবন্ধন করছেন ৭১৩ জন ভারতীয় ক্রিকেটার ছাড়াও নিবন্ধন করেছেন ২৫৮ জন বিদেশি ক্রিকেটার।

আইপিএলে বাংলাদেশের থেকে নিবন্ধন করেছেন মাত্র ৬ জন ক্রিকেটার। ফিক্সিংয়ের তথ্য গোপন রাখার কারণে আন্তর্জাতিক ক্রিকেট সহ সবধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। তাই সাকিবকে ছেড়ে দিয়েছে তার পুরনো দল হায়দ্রাবাদ।

নিজেদের পুরোনো খেলোয়াড় রিটেইন ও রিলিজ করে দেওয়ার পর আসন্ন আইপিএলে সব দল মিলিয়ে কিনতে পারবে মাত্র ৭৩ জন ক্রিকেটার। কিন্তু নিবন্ধন করেছেন ৯১৩ জন ক্রিকেটার। ফলে আইপিএলের ১৩ তম আসরের নিলাম যে বেশ উত্তেজনাপূর্ণ হবে আগেই আঁচ পাওয়া যাচ্ছে।

বিসিবি সূত্রে জানা গেছে, ২০২০ আইপিএল খেলার লক্ষ্যে নিবন্ধন করেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। এই ছয় ক্রিকেটারের মধ্যে মোস্তাফিজ ও তামিমেরই আইপিএল-অভিজ্ঞতা আছে।

মোস্তাফিজ হায়দরাবাদের হয়ে খেলেছিলেন ২০১৬ ও ২০১৭ সালে। ২০১৮’তে খেলেছেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। গতবার বিসিবি তাঁকে অনুমতি দেয়নি নিবন্ধনের। তামিম ২০১২ সালে পুনে ওয়ারিয়র্সের স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ হয়নি তাঁর।