বাংলাদেশ ক্রিকেট

আমি নই, করোনা তহবিলের মূল আহ্বায়ক মাশরাফি ভাই : তামিম

বাংলাদেশের প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় একটি তহবিল গঠন করেছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। নিজেদের বেতনের অর্ধেক টাকা কারনা ভাইরাস মোকাবেলায় দান করেছেন তামিম, মাশরাফি মুশফিকরা। এখন পর্যন্ত বাংলাদেশ বড় পরিসরে না ছড়ালেও আতঙ্কের মধ্যে রয়েছে পুরো বাংলাদেশ।

প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত বাংলাদেশে ৪৪ জন আক্রান্ত হয়েছেন এবং ৫ জন প্রাণ হারিয়েছেন। করোনা প্রতিরোধে বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা তহবিল গঠন করেন। করোনা মোকাবেলায় তারা ৩০ লক্ষ ১৫ হাজার টাকা দান করেন।

জাতীয় দলের মোট ২৭ জন ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক অর্থ দান করেছেন। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের আহ্বানেই এগিয়ে আসেন ক্রিকেটাররা। তবে এর পেছনে মূল আহ্বায়ক ছিলেন দেশের বড় তারকা মাশরাফি বিন মর্তুজা।

তামিম নিজেই বিষয়টি জানান। এ প্রসঙ্গে তামিম বলেন, ‘মাশরাফি আমাকে ফোন করে বলেছিলেন এই জিনিসটা করতে এবং এই জিনিসটা করলে ভালো হবে। তিনি বলেছেন, তুই এখন ক্যাপ্টেন। ক্যাপ্টেনের মতো সবাইকে (দলের বাকিদের) বল ফান্ড দেবে কি না।’

তিনি আরো বলেন, ‘এভাবেই এই ব্যাপারটি শুরু হয়েছে। আর সত্যি কথা তিন অধিনায়ক- মুমিনুল, রিয়াদ ভাই এবং মুশফিক আছে এরা খুবই সাহায্য করেছে এই ব্যাপারে।’