24.5 C
New York
August 5, 2020
ক্রিকেট রেকর্ড

আর মাত্র ১৩৮ রান করলে ক্রিকেট বিশ্বে বিরল একটি বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব আল হাসান।z

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে একটি মাইলফলক স্পর্শ করেছেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক বেন স্টোকস। ষষ্ঠ ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৪ হাজার রান এবং ১৫০ উইকেট নিয়েছেন তিনি। স্টোকসের আগে একই কীর্তিতে নাম লেখিয়েছেন স্যার গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, কপিল দেব, জ্যাক ক্যালিস এবং ড্যানিয়েল ভেট্টোরি।

এই মাইলফলক অর্জনে দ্বিতীয় দ্রুততম খেলোয়াড় স্টোকস। তালিকায় নাম লেখাতে ৬৪ টেস্ট খেলেছেন এই অলরাউন্ডার।বোলিংয়ের জন্য আদর্শ কন্ডিশন সত্ত্বেও ব্যাটিং বেছে নিয়ে নিজ দলের বিপদ বাড়িয়েছিলেন স্টোকস। তবে তৃতীয় দিনে ৪ উইকেট ও ১ ক্যাচ নিয়ে ক্ষতির পরিমাণ কমিয়ে আনেন তিনি নিজেই। 

তবে এই রেকর্ড এককভাবে দখলে নেয়ার দারুণ সুযোগ আছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের। এজন্য ব্যাটে হাতে আর মাত্র ১৩৮ রান লাগবে সাকিবের। কারণ সাকিবের টেস্ট পরিসংখ্যান হলো- ৫৬ ম্যাচে ৩৮৬২ রান ও ২১০ উইকেট।

বল হাতে ১৫০ উইকেটের বেশি রয়েছে তার। এখন ব্যাট হাতে ৪ হাজার রান পূর্ণ করতে হবে সাকিবকে। আর মাত্র ১৩৮ রান করতে পারলে দ্রুততম ক্রিকেটার হিসেবে ৪ হাজার রান এবং ২০০+ উইকেট নিয়ে রেকর্ড গড়বেন সাকিব।





আন্তর্জাতিক অঙ্গনে ফেরার পর হয়তো দ্রুতই রেকর্ডটি দখলে নিয়ে নিবেন সাকিব। সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ফেলার পরই শুরু হয়ে যাবে ক্ষণ গণনা। টেস্টে তাঁর রান ৩৮৬২। আর সেটি করতে পারলে সাকিবের পেছনে পড়বেন- সোবার্স, বোথাম, কপিল, ক্যালিস, ভেট্টোরি ও স্টোকস।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy