বাংলাদেশ ক্রিকেট

ইনজুরির কারণে পাকিস্তান সিরিজ থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাকিস্তান সিরিজ থেকে থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস।

পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য নির্বাচকদের তালিকায় ছিল ব্যাটসম্যান ইমরুল কায়েসের নাম। এমনকি একাদশে তার ব্যাটিং পজিশন কোথায় হবে- সেটা নিয়েই টিম ম্যানেজমেন্টকে পরিকল্পনা ও পরামর্শ দিয়ে রেখেছিলেন নির্বাচকরা। কিন্তু ইমরুল কায়েসের নাম তালিকায় লিখেও শেষ পর্যন্ত কেটে দিতে বাধ্য হয়েছেন তারা।

ইনজুরির কারণে এই সিরিজে খেলা হচ্ছে না ইমরুল কায়েসের। তার হ্যামস্ট্রিং ইনজুরির যে ধাত সেটা থেকে সেরে উঠতে খানিকটা সময় লাগবে। এর মধ্যেই টি- টোয়েন্টি দল পাকিস্তান সফরে যাবে।

জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার শনিবার, “এটা ইমরুলের দুর্ভাগ্য। তাকে তো আমরা দলে রেখেছিলাম। কিন্তু চিকিৎসক আমাদের জানিয়েছেন তার সেরে উঠতে সময় লাগবে। তার হ্যামস্ট্রিংয়ের স্ক্যান করা হবে। রিপোর্ট পাওয়ার পর জানা যাবে,পরিস্থিতিটা কি?’

সাধারণত হ্যামস্ট্রিং ইনজুরিতে কোনো ক্রিকেটার পড়লে তার জন্য প্রাথমিক শর্তই হলো হাঁটাচলা পর্যন্ত সাবধানে করতে হবে। ইনজুরির স্থানে দ্বিতীয়দফা চোট লাগলে সমস্যাটা আরো দীর্ঘস্থায়ী হতে পারে। আর এই আশঙ্কার কারণেই ইমরুল কায়েসকে পাকিস্তান সফরের দলে রাখতে পারেননি নির্বাচকরা।

অথচ বঙ্গবন্ধু বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই ব্যাটসম্যান। চট্টগ্রামের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ চোটে পড়ে কয়েকটি ম্যাচ মিস করায় সেই ম্যাচে ইমরুল অধিনায়কত্বও করেছিলেন সফলভাবে।