ক্রিকেট রেকর্ড

ইমাজিং এশিয়া কাপে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন যারা

আগামী ২৩ নভেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইমাজিং এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ এবং পাকিস্তান। এবারের টুর্ণামেন্টে অপরিচিত থেকেই ফাইনালে উঠেছে বাংলাদেশ। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক এবং উইকেট সংগ্রাহক বাংলাদেশের দুই ক্রিকেটার নাজমুল হাসান শান্ত এবং সুমন খান।

তবে ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার দৌড়ে সবার থেকে এগিয়ে আছেন সৌম্য সরকার। টুর্ণামেন্টে ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই নজরকাড়া পারফরম্যান্স করেছেন সৌম্য সরকার। আসুন জেনে নেই ইমাজিং এশিয়া কাপে ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার দৌঁড়ে এগিয়ে আছেন যারা।

বারবার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে হয়ে ব্যর্থ হয়েছেন সৌম্য সরকার। জাতীয় দল থেকে বাদ পড়ে ইমাজিং এশিয়া কাপের দলে সুযোগ পেয়েছেন তিনি। তবে এই টুর্নামেন্টে এখন পর্যন্ত সবচেয়ে সেরা পারফরমার তিনি। এবং ম্যান অফ দ্যা টুর্নামেন্ট এর সবচেয়ে বড় দাবিদার তিনি।

ইমাজিং এশিয়া কাপের সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার। চার ইনিংসে তিনিও করেছেন তিনটি হাফ সেঞ্চুরি। ৭৬.৩৩ গড়ে ১০৫ স্ট্রাইক রেটে তিনি করেছেন ২৩৯ রান। এছাড়াও বল হাতে সৌম্য সরকার তুলে নিয়েছেন ৫ উইকেট।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হাসান শান্ত। এবারের টুর্ণামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক শান্ত। চার ইনিংসে তিনটি সেঞ্চুরিসহ ২৩৪ রান করেছেন নাজমুল হাসান শান্ত।

এই টুর্নামেন্টের নাজমুল হাসান শান্ত স্ট্রাইক রেট ১০০.০০ এবং গড় ১১৭.০০। তিন নম্বরে রয়েছে বাংলাদেশ দলের ফাস্ট বোলার সুমন খান। চার ইনিংসে তিনি নিয়েছেন ১১ উইকেট।