বাংলাদেশ ক্রিকেট

একাদশে সুযোগ পেলেই জাতীয় দলে জায়গা পুরোপুরি পাকা করতে চাই : সাইফ হাসান

এবারের জাতীয় ক্রিকেট লিগে দুর্দান্ত ফর্মে রয়েছেন তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান। অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি পর জাতীয় ক্রিকেট লীগে ডাবল সেঞ্চুরি করেছেন এই ব্যাটসম্যান। পুরস্কার হিসেবে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিনি।

ভারত সিরিজ কে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে বললেন সাইফ হাসান। এছাড়াও সুযোগ পেলে সুযোগ হাতছাড়া করতে চান না তিনি। বিডিনিউজ২৪ কে দেওয়া এক সাক্ষাৎকারে সাইফ হাসান বলেন, ” এখন সামনে যে সিরিজ আছে, এটিই আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিরিজ।

সুযোগ পেলে কাজে লাগাতে চাই। সুযোগ না পেলেও সমস্যা নেই। সামনে অনেক খেলা আছে। যে সিরিজই খেলব, সেটিই আমার জন্য গুরুত্বপূর্ণ হবে। আমি জানি, এটি কেবল স্বপ্ন পূরণের প্রথম ধাপ। এখান থেকে এগিয়ে যেতে হবে।

বাংলাদেশ জাতীয় দলে খেলার লক্ষ্য নিয়েই জীবন বড় হয়েছেন বলে মনে করেন তিনি। বাংলাদেশ দলে সুযোগ পেলে জায়গাটা নিজের করে নিতে চান সাইফ হাসান। তিনি আরো বলেন, “এখন স্বপ্ন বাংলাদেশের টেস্ট ক্যাপ পাওয়া।

সেটি যদি হয়, জাতীয় দলের হয়ে অনেক দিন খেলতে চাই। আরেকটা স্বপ্ন আছে, বাংলাদেশের হয়ে বিশ্বকাপ খেলা। নিজেকে সেভাবেই প্রস্তুত করার চেষ্টা করছি যেন আন্তর্জাতিক পর্যায়ে টিকতে পারি।

যখন থেকে বুঝতে শিখেছি ভবিষ্যৎ নিয়ে, ক্রিকেটারই হতে চেয়েছি। যখন থেকে সিরিয়াসলি ক্রিকেট খেলছি, একটাই স্বপ্ন ছিল জাতীয় দলে খেলা। আরও পরে সুযোগ এলেও আমি হাল ছাড়তাম না। যত পরেই হোক, জাতীয় দলে খেলাই ছিল লক্ষ্য। আমি ভাগ্যবান, এখন সুযোগ পেয়েছি। এখন ধরে রাখার চেষ্টা করব। অনেক দিন খেলতে চাই।