অান্তজাতীক ক্রিকেট

কেন উইলিয়ামসনকে সরিয়ে আবারো সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ঘোষণা করা হয়েছে ডেভিড ওয়ার্নারকে

এবারের আসরের জন্য সানরাইজার্স আজ অধিনায়কের নাম ঘোষণা করেছে। উইরিয়ামসনকে সরিয়ে আবার নেতৃত্ব দেওয়া হয়েছে ওয়ার্নারকে। সানরাইজার্স হায়দরাবাদের নিয়মিত মুখ অজি ক্রিকেটার ওয়ার্নার। তবে ২০১৮ সালে আইপিএলের ঠিক আগে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়ান ওয়ার্নার।

এরফলে অজি ক্রিকেট বোর্ড ১ বছরের নিষেধাজ্ঞা দেন এ ক্রিকেটারকে। সে বছর আইপিএলে আর খেলেননি ওয়ার্নার। তার অবর্তমানে দলের নেতৃত্বভার সামলান নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

Photo : bcci

২০১৮ সালে উইলিয়ামসনের নেতৃত্বে ফাইনালে ওঠে সানরাইজার্স। তবে রানার্স আপ হয়ে থামতে হয়। ২০১৯ সালে ওয়ার্নার আবার দলে ফিরে আসেন। তবে নেতৃত্ব থেকে যায় উইলিয়ামসেনর হাতেই। গত আইপিএলে সর্বোচ্চ রান করেন ওয়ার্নার। ১২ ম্যাচে প্রায় ৭০ গড়ের করেন ৬৯২ রান। তবে কাঙ্খিত ফল পায়নি দলটি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্ব করে ২০১৬ সালে দলটিকে শিরোপা জিতিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। চলতি আসরে আবার দলটির অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে এ অজি ক্রিকেটারকে।

অধিনায়কত্ব পেয়ে উচ্ছ্বসিত ওয়ার্নার সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, ‘আইপিএল ২০২০ আসরে আমাকে আবারও অধিনায়কত্ব দেয়া হয়েছে। এজন্য আমি কৃতজ্ঞ। কেন উইলিয়ামসনকে ধন্যবাদ।

শেষ দুই বছরে সে অসাধারণভাবে দলটির নেতৃত্ব দিয়েছে। ম্যানেজমেন্টকেও ধন্যবাদ। আমাকে আবারও সুযোগ দেয়ার জন্য। হায়দরাবাদের সঙ্গে থাকার জন্য ভক্ত সমর্থকদের প্রতি কৃতজ্ঞ। আসন্ন আসরে আমরা আবারও শিরোপা জেতার চেষ্টা করব।’