অান্তজাতীক ক্রিকেট

ট্রিপল সেঞ্চুরি করা হেলমেট এবং গ্লাভস ছোট ভক্তকে উপহার দিলেন ডেভিড ওয়ার্নার

অ্যাডিলেড ওভালে স্যার ডন ব্র্যাডম্যান এর আগে সর্বোচ্চ ২৯৯* রানের ইনিংস খেলেছিলেন। ১৯৩২ সালে ক্রিকেট মৌসুমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্র্যাডম্যান এই রান করেছিলেন।

‘স্যর ডন’-এর সেই কীর্তি এ দিন টপকে যান বাঁ হাতি অজি ওপেনার। শনিবার ওয়ার্নার ৩০০ রান ছুঁতেই গ্যালারি উঠে দাঁড়িয়ে হাততালি দেয় তাঁকে। মাথা নিচু করে ব্র্যাডম্যানকেও শ্রদ্ধা জানান ওয়ার্নার।

ডেভিড ওয়ার্নারের হেলমেট এবং গ্লাভস নিয়ে কাড়াকাড়ি পড়ে গেল দর্শকদের মধ্যে। অ্যাডিলেডে ঐতিহাসিক ৩৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেন বাঁ-হাতি ওপেনার।

৫৮৯ রানে অজি অধিনায়ক টিম পেইন ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেন। ট্রিপল সেঞ্চুরির ইনিংস খেলে মাঠ ছাড়ার সময় নিজের হেলমেট এবং গ্লাভস ওয়ার্নার তুলে দেন এক খুদে সমর্থকের হাতে।

অজি ওপেনারের দেওয়া উপহার নিয়ে সঙ্গে সঙ্গেই টানাটানি শুরু হয়ে যায়। সেই খুদে ভক্ত প্রাণপণে হেলেমট আগলে রাখার চেষ্টা করে। 

গ্যালারিতে উপস্থিত অন্য দর্শকরা সেই খুদে ভক্তের হাত থেকে হেলমেট কেড়ে নেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়েন। গ্লাভসটা অবশ্য আগেই নিয়ে নিয়েছিল একটি মেয়ে। ওয়ার্নারের উপহার তুলে দেওয়ার মুহূর্তটা ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।