22.6 C
New York
June 6, 2020
বাংলাদেশ ক্রিকেট

তামিমের আড্ডায় এসে মাশরাফি বিন মর্তুজার অধিনায়কত্বের দারুণ প্রশংসা করলেন কেন উইলিয়ামসন

বিশ্ব ক্রিকেটে মাত্র কয়েকজন অধিনায়ক কে আছেন যারা অধিনায়কত্ব দায়িত্ব পাওয়ার পর পুরো দলকে পরিবর্তন করে দিয়েছেন। এদের মধ্যে সবচেয়ে বড় উদাহরণ ধরা হয় শ্রীলঙ্কার কিংবদন্তি বিশ্বকাপজয়ী অধিনায়ক আর্যুনা রানাতুঙ্গাকে। দলের দায়িত্ব নেবার আগে শ্রীলঙ্কা দল ছিল একটি ছোট দল। কিন্তু দায়িত্ব পাওয়ার পর চমৎকারভাবে পরিবর্তন ঘটে শ্রীলঙ্কা ক্রিকেট দলের। এরপর তার অধিনায়কত্বে গুনে বিশ্বকাপ জয় লাভ করেছিল।

এই তালিকায় আরও রয়েছেন অনেকেই। তাদের মধ্যে অন্যতম নিউজিল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম এবং বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নিউজিল্যান্ডের ওয়ানডে ক্রিকেটের চেহারাটাই পাল্টে দিয়েছিলেন বেন্ডন ম্যাককালাম। ২০১৫ বিশ্বকাপে দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে।

ছবি গেটি ইমেজ

ঠিক তেমনি বাংলাদেশকে পাল্টে দিয়েছেন মাশরাফি। ২০১৪ সালের শেষের দিকে দায়িত্ব নেবার পর একের পর এক সাফল্য পেতে থাকে বাংলাদেশ দল। এখন বেন্ডন ম্যাককালাম এর পরিবর্তে সেই দলের অধিনায়ক উলিয়ামসন এবং মাশরাফি বিন মুর্তজার পরিবর্তে বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল।

আর বর্তমান এই দুই ক্রিকেটার গতকাল যোগ হয়েছিলেন ফেসবুক আড্ডায়। তামিম ইকবালের ফেসবুক লাইভ শোতে গতকাল তামিমের অতিথি হিসেবে আড্ডায় যোগ দিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক উলিয়ামসন। ম্যাককালামের অবসরের পর অধিনায়ক হিসেবে কী ধরনের চ্যালেঞ্জ সামলাতে হয়েছে?

তামিমের এমন প্রশ্নের উত্তরে উইলিয়ামসন বলেন, ‘তুমি মাশরাফি ও ব্রেন্ডনের কথা বলছিলে, দুজনই দীর্ঘ সময় ধরে দলকে দারুণভাবে নেতৃত্ব দিয়েছে। আমি ব্রেন্ডনের কাছ থেকে শেখার ভালো সুযোগ পেয়েছিলাম। আমার কাছে মনে হয়েছে, ব্রেন্ডন অধিনায়কত্বের সঙ্গে খেলাও ছেড়েছে। এটা বড় চ্যালেঞ্জ ছিল। মাশরাফি তো এখনো খেলছে। এটা নিশ্চয়ই সাহায্য করবে।’

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy