বাংলাদেশ ক্রিকেট

নিজস্ব তহবিল থেকে ১২’শ পরিবারের মুখে খাদ্য তুলে দিলেন মাশরাফি বিন মুর্তজা

পুরো বিশ্ব জুড়ে তাণ্ডব চালাচ্ছে কারনা ভাইরাস। ভয়ঙ্কর এই ভাইরাসের মোকাবেলায় হিমশিম খাচ্ছে উন্নত দেশগুলি। ভয়ঙ্কর এই ভাইরাস এর প্রভাব পড়েছে বাংলাদেশেও। গরিব দুঃখীদের পাশে দাঁড়াতে ইতিমধ্যেই বিভিন্ন পরিবারকে সহযোগিতা করছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। এর আগে রুবেল হোসেন, লিটন দাস এগিয়ে আসার পর এবার এগিয়ে আসলেন বাংলাদেশ ওয়ানডে দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা তার নিজস্ব তহবিল থেকে কর্মহীন ১২শ’ পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছেন। করোনা ভাইরাসের প্রদুর্ভাবে সৃষ্ট সংকটের মধ্যে বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকাল থেকে এই সহায়তা দেওয়া শুরু হয়েছে। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৌমেন বোস এসব তথ্য জানান।

সহায়তার মধ্যে রয়েছে প্রতিটি পরিবারের জন্য পাঁচ কেজি করে চাল এবং এক কেজি করে তেল, ডাল, আলু, লবন ও একটি করে লাইফবয় সাবান। 

সৌমেন বোস জানান, ‌‌নড়াইল সদর ও লোহাগড়া উপজেলায় ১২শ’ পরিবারের মঝে এই সহায়তা দেওয়া হচ্ছে। তালিকা তৈরি করে বাড়ি বাড়ি গিয়ে সহায়তার মালামাল পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, এমপি মাশরাফি নিজস্ব তহবিল থেকে প্রাথমিক পর্যায়ে চিকিৎসক, নার্স ও গণমাধ্যমকর্মীদের জন্য দুইশ’ পিপিই-এর ব্যবস্থা করেছেন এবং পরে আরও তিনশ’ পিপিই-এর ব্যবস্থা করবেন।