22.6 C
New York
June 6, 2020
ক্রিকেট স্কোয়াড-সূচি

বাংলাদেশের পরবর্তী সিরিজ চূড়ান্ত সময়সূচী

বিশ্বে এখন সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনাভাইরাস। চীনের ওয়াহান প্রদেশ থেকে শুরু হয়ে এখন সারা বিশ্ব ব্যাপী দাপিয়ে বেড়াচ্ছে এই ভাইরাসটি। ইতিমধ্যেই এই ভাইরাসের কারনে মারা গিয়েছে প্রায় ৪৫০০+ অধিক মানুষ। এছাড়াও আক্রান্ত হয়েছে প্রায় দেড় লাখের কাছাকাছি। এই অবস্থায় বিশ্বের সব দলই এখন খেলাধুলা বন্ধ করে দিচ্ছে।

বিশেষ করে ইউরোপের জনপ্রিয় ফুটবল লিগ গুলি ইতিমধ্যেই বন্ধ করে সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনা ভাইরাসের কারণে বন্ধ হয়ে যেতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল।এদিকে তৃতীয় দফায় পাকিস্তানের বিপক্ষে একটি ওয়ানডে এবং একটি টেস্ট ম্যাচ খেলতে এই মাসের শেষের দিকে পাকিস্তান জব সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।

কিন্তু এই মুহূর্তে বিশ্বের সব কয়টি দেশ খেলাধুলা বন্ধ করার ঘোষণা দিয়েছে। কিন্তু বাংলাদেশকে পাকিস্তান সফরে নিতে উঠে পড়ে লেগেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই এই সিরিজের জন্য অনেক লোকসান গুনতে হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে।

কিন্তু দেশের মাটিতে ক্রিকেট ফেরা এসব লোকসানের কথা চিন্তা করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাই বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডে এবং একটি টেস্ট ম্যাচ দর্শকশূন্য মাঠে অনুষ্ঠিত করার চিন্তাভাবনা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী পহেলা এপ্রিল একমাত্র ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুই দল এবং ৫ এপ্রিল শুরু হবে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচ।

এদিকে করাচিতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি সব ম্যাচেই দর্শকদের স্টেডিয়ামে ঢোকার ব্যাপারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান আজ জানিয়েছেন, ‘গত ২৪ ঘণ্টায় পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তারপর পিসিবি উদ্যোগী হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ম্যাচগুলোর সঙ্গে জড়িত সবার নিরাপত্তার কথা চিন্তা করে কিছু ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

১৩ মার্চ থকে করাচির সব ম্যাচে গ্যালারি শূন্য রাখার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। আজকের নির্ধারিত ম্যাচের আগে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশে বাঁধা দেওয়া হয়নি কিন্তু সবাইকে সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে।

পিসিবি সব দলের খেলোয়াড়দের হাত মেলাতে নিষেধ করেছে। সমর্থকদেরও খেলোয়াড়দের কাছে গিয়ে অটোগ্রাফ নিতে বা ছবি তুলতে নিষেধ করে দিয়েছে। পিসিবি এরই মাঝে দর্শকদের টিকিটের টাকা ফিরিয়ে দেওয়ার ঘোষণা করেছে।

পাকিস্তান সিরিজের সময়সূচি

৩য় ভাগে-

১ এপ্রিল- একমাত্র ওয়ানডে, করাচি

৫-৯ এপ্রিল- ২য় টেস্ট, করাচি

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy