বাংলাদেশ প্রিমিয়ার লিগ

বিপিএল খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম

বিপিএল শুরু হতে আর একমাস ও বাকি নেই। বিপিএল কে সামনে রেখে গতকাল অনুষ্ঠিত হলো প্লেয়ার্স ড্রাফট। আগামী ১১ নভেম্বর মাঠে গড়াবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এর আগে ৮ ডিসেম্বর এই টুর্নামেন্টের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

১৮১ জন দেশি ক্রিকেটার ও ৪৩৯ জন বিদেশি ক্রিকেটারের তালিকা থেকে পছন্দের খেলোয়াড়দের নিয়ে দল সাজাল সাতটি দল। সবচেয়ে বড় নাম রয়েছে ঢাকায়। মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরার মতো তারকারা রয়েছেন এই দলে। শনিবার সন্ধ্যায় রাজধানীর র‌্যাডিসন ব্লু হোটেলে অনুষ্ঠিত হয় প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান।

দেশি তারকাদের মধ্যে মুশফিকুর রহিমকে নিয়েছে প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স। ড্রাফটে প্রথম খেলোয়াড় হিসেবে দল পান মুশফিক। বিদেশি তারকাদের মধ্যে এই দলে বড় নাম মোহাম্মদ আমির।

এই দলের অধিনায়ক একপ্রকার নিশ্চিত মুশফিকুর রহিম। তালকানা দেশি এবং বিদেশি মিলে এই দলের অধিনায়কের সবার থেকে এগিয়ে রয়েছেন মুশফিক।

শুধু তাই নয় আন্তর্জাতিক ক্রিকেটেও এই দল থেকে একমাত্র মুশফিকুর রহিমই অধিনায়কত্বের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও বাংলাদেশ প্রেমিয়ের লীগে একাধিক দলের হয়ে অধিনায়কত্বের দায়িত্ব পালন করেছেন মুশফিকুর রহিম। যদিও এখন পর্যন্ত বিপিএলের শিরোপা হাতে তুলতে পারেননি তিনি।

খুলনা টাইগার্স

দেশি ক্রিকেটার: মুশফিকুর রহিম, শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহমান, সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, শহীদুল ইসলাম, তানভীর ইসলাম, আলিস আল ইসলাম।

বিদেশি ক্রিকেটার: রাইলি রুশো (দক্ষিণ আফ্রিকা), রব্বি ফ্রাইলিঙ্ক (দক্ষিণ আফ্রিকা), মোহাম্মদ আমির (পাকিস্তান), নাজিবউল্লাহ জাদরান (আফগানিস্তান), রহমানুল্লাহ গুরবাজ (আফগানিস্তান)।