ক্রিকেট স্কোয়াড-সূচি বাংলাদেশ ক্রিকেট

বিশ্ব একাদশ ঘোষণা করলো ভারতীয় মিডিয়া। সুযোগ পেলেন নিষিদ্ধ সাকিব আল হাসান

আগামী বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আয়োজন করা হবে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ এর মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ। শুধু বাংলাদেশেই নয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শত তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজন করা হবে আরও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ।

তবে এবার ভারতে জনপ্রিয় ক্রিকেট নিউজ সাইট ক্রিকেট টেকার তৈরি করেছে বিশ্ব টি-টোয়েন্টি একাদশ। এবং সেই একাদশ তারা প্রকাশ করেছেন তাদের ওয়েবসাইটে। সেখানে সুযোগ পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিশ্বের ৮ দেশ থেকে ক্রিকেটার নিয়ে তাঁরা তৈরি করেছেন এই একাদশ। একাদশে একমাত্র ক্রিকেটার হিসেবে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান। এছাড়া রয়েছেন ভারতের তিনজন আফগানিস্তানের দুজন।

ওপেনিংয়ে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান রোহিত শর্মার সাথে তারা রেখেছেন আফগানিস্থানের আরেক নিষিদ্ধ ক্রিকেটার মোহাম্মদ শেহজাদকে।টপ অর্ডারে ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি এবং পাকিস্তানের বাবর আজম। তবে বড় চমক বিরাট কোহলি কে বাদ দিয়ে অধিনায়ক করা হয়েছে ইংল্যান্ডের ইয়ান মর্গানকে।

মিডল অর্ডারে অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যান গ্রীন ম্যাক্সওয়েলের সাথে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। সাকিব আল হাসানের সাথে স্পিন বোলিং এ আরও রয়েছেন বিশ্বের সেরা ২ স্পিনার রাশিদ খান এবং ইমরান তাহির।ফাস্ট বোলিং এ রয়েছেন শ্রীলঙ্কার মালিঙ্গা এবং ভারতের জাসপ্রিত ভোমরা।

ক্রিকেট ট্রেকারের বিশ্ব একাদশ : রোহিত শর্মা, মোহাম্মদ শাহজাদ (উইকেটকিপার), বিরাট কোহলি, বাবর আজম, ইয়ন মরগান (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, সাকিব আল হাসান, লাসিথ মালিঙ্গা, জাসপ্রিত বুমরাহ, রশিদ খান, ইমরান তাহির