বাংলাদেশ প্রিমিয়ার লিগ

রংপুর রেঞ্জার্সের কোচের দায়িত্ব পেলেন মোহাম্মদ রফিক

শেষ মহুর্তে বাংলাদেশ প্রমিয়ার লিগে অাসছেন না গ্রান্ট ফ্লাওয়ার। বিপিএলে রংপুর রেঞ্জার্সের কোচের দায়িত্ব পেয়েছিলেন তিনি। এমনকি বিপিএলের নিলামেও এসেছিলেন তিনি। কিন্তু হঠাৎ করে তিনি জানিয়ে দিলেন অাসছেন না তিনি।

রংপুরের পরিচালক আকরাম খান এই খবরটি নিশ্চিত করে জানিয়েছেন, নতুন কোচ হিসেবে রংপুরের দায়িত্ব পালন করবেন নিউজিল্যান্ডের মার্ক ও’ডনেল। এছাড়া দলে স্পিন বোলিং কোচ হিসেবে যোগ দিচ্ছেন জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার মোহাম্মদ রফিক।

আকরাম খান জানান, গ্রান্ট ফ্লাওয়ারকে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) দুই বছরের জন্য জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে। এ কারণে আসন্ন বিপিএলে তিনি কাজ করতে পারবেন না বলে জানান। আমরা নিউজিল্যান্ডের মার্ক ও’ডনেলকে আমাদের দলের কোচ হিসেবে নিশ্চিত করেছি। শিগগিরই চলে আসবে।

মার্ক ও’ডনেল নিউজিল্যান্ডের অকল্যান্ড দলকে ১১ বছর কোচিং করিয়েছেন। তার অধীনে দলটি ৮টি শিরোপাও জিতেছে।

মার্ক ও’ডনেল নিজের ডেরায় পাবেন মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ নাঈম, নাদিফ চৌধুরি, আরাফাত সানি, তাসকিন আহমেদদের। এছাড়া, বিদেশি কোটায় এই দলে থাকছেন দক্ষিণ আফ্রিকার ক্যারেন দেলপোর্ত, ইংল্যান্ডের লুইস গ্রেগরি, আফগানিস্তানের মোহাম্মদ নবীকে।

এদিকে রংপুরের স্পিন বোলিং কোচ হিসেবে যোগ নিয়োগ দেয়া হয়েছে মোহাম্মদ রফিককে। আর কম্পিউটার বিশ্লেষক হিসেবে থাকছেন বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে কাজ করা শ্রীনিবাস। 

এ ব্যাপারে আকরাম খান বলেন, ‘আমাদের দলে হেড কোচ বাদে বাকি কোচিং স্টাফদের প্রায় সবাই স্থানীয়। শুধু কম্পিউটার বিশ্লেষক হিসেবে আমরা শ্রীনিবাসকে নিয়েছি। দলে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছি মোহাম্মদ রফিককে। আর সহকারী কোচ হিসেবে থাকছেন মিজানুর রহমান বাবু।’

এদিকে, ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে পাচ্ছে না রংপুর। আন্তর্জাতিক ব্যস্ততার কারণে তিনি খেলতে আসতে পারবেন না। হোপের জায়গায় পাকিস্তানি ব্যাটসম্যান আহমেদ শেহজাদকে দলে ভেড়ানোর চেষ্টা করছে রংপুর।

দলে মার্ক ও’ডনেলকে সহায়তা করবেন রংপুরের টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পাওয়া সাবেক অধিনায়ক আকরাম খান এবং পরামর্শক হিসেবে থাকবেন হাবিবুল বাশার সুমন।

রংপুর রেঞ্জার্স:

দেশি ক্রিকেটার: মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ নাঈম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম, তাসকিন আহমেদ, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নাদিফ চৌধুরি, সঞ্জিব সাহা

বিদেশি ক্রিকেটার: মোহাম্মদ নবী, লুইস গ্রেগরি, ক্যামেরন দেলপোর্ত।