24.5 C
New York
August 5, 2020
বাংলাদেশ ক্রিকেট

লাথিস মালিঙ্গা, মিচেল স্টার্ককে পিছনে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেটে ডেথ ওভারে সেরা “কিপটা বোলার” মোস্তাফিজুর রহমান

টি-টোয়েন্টি ক্রিকেটে ডেথ ওভারে বোলিং করা মোটেও সহজ কাজ নয়। ম্যাচের শেষের দিকের ঐ কয়টি ওভারেই পুরো ম্যাচের চাবিকাঠি পাল্টে দিতে পারে। বর্তমানে যদি কাউকে প্রশ্ন করা হয় ডেথ ওভারে কাকে বোলিং দিবেন তাহলে সবার প্রথমেই আসবে দুইজন ফাস্ট বোলারের নাম। তারা হলেন একজন শ্রীলংকান ফাস্ট বোলার লাথিস মালিঙ্গা এবং অপরজন অস্ট্রেলিয়া ফাস্ট বোলার মিচেল স্টার্ক।

ক্যারিয়ারের অনেকগুলি ম্যাচ আছে লাথিস মালিঙ্গা শেষ ওভারে একাই ম্যাচ ঘুরিয়ে নিয়েছেন। এইতো গত বছর আইপিএলের ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সকে শেষ ওভারে দুর্দান্ত বোলিং করে শিরোপা এনে দিয়েছিলেন লাথিস মালিঙ্গা। কিন্তু ডেট ওভারে সেরা দশ বোলারের তালিকায় নেই শ্রীলংকার এই কিংবদন্তি বোলার।

এমনকি তালিকায় নেই অস্ট্রেলিয়া ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ইকোনমি রেটের দিক থেকে সেরা ১০ পেসার ফাস্ট বোলারের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন মুস্তাফিজুর রহমান। শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার টাইমাল মিলস।





২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ইকোনমি রেটের দিক থেকে সেরা পেসার : টাইমাল মিলস – ৭.৩৬, ওয়াহাব রিয়াজ – ৭.৪২, জাসপ্রিত ভোমরা – ৮.০৬, মোস্তাফিজুর রহমান – ৮.১২, জুনাইদ খান – ৮.১২, মোহাম্মদ আমির – ৮.১৪, জফরা আর্চার – ৮.১৫, ক্রিস মরিস – ৮.৩৯, ইসুরু উদানা – ৮.৪৯, সিদ্ধার্থ কৌল – ৮.৫১

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy