বাংলাদেশ ক্রিকেট

সামরিক কমান্ডো এবং রেঞ্জার্স সহ বাংলাদেশ দলের হোটেলে এবং মাঠে নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবে ১০ হাজার পুলিশ সদস্য

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২২ জানুয়ারি ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। মোট তিন ধাপে পাকিস্তান সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এরমধ্যে প্রথমে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

এই সিরিজকে সামনে রেখে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাংলাদেশ দলের হোটেল এবং মাঠে যাওয়ার পথ সবজায়গায় নিরাপত্তা বেষ্টনী দিয়ে থাকবে।

এ শহরে বাংলাদেশ দলকে নিরাপত্তা দিতে মোতায়েন করা হবে ১০ হাজার পুলিশ। কোনো সমস্যা হলে দ্রুতগতিতে ব্যবস্থা নেওয়ার জন্য তৈরি থাকবেন ১৯ জন বিশেষ কর্মকর্তা, সামরিক কমান্ডো এবং রেঞ্জার্স। রাওয়ালপিন্ডি টেস্টের জন্য নিরাপত্তা দেবেন সামরিক ব্যাটালিয়ন, রেঞ্জার্স উইং এবং ৪ হাজারের বেশি পুলিশ সদস্য।

এ ছাড়াও ক্লোজ সার্কিট ক্যামেরা এবং স্টেডিয়ামের ভেতর-বাইরে যাওয়ার পথে পূর্ণ মাত্রায় তল্লাশি চালানো হবে। আহ্বায়ক রাজা বাসরাত বৈঠকে বলেন, নিরাপত্তা পরিকল্পনা কোনোরকম খুঁত ছাড়া সময়মতো প্রয়োগ করতে হবে বাংলাদেশ দলের জন্য।

প্রস্তাবিত এ নিরাপত্তা পরিকল্পনায় সাধারণ জনগণের যেন ভোগান্তি না হয় সে ব্যাপারেও লক্ষ্য রাখার কথা বলেছেন তিনি। ইসলামাবাদ পুলিশের সঙ্গে রাওয়ালপিন্ডি পুলিশকে সমন্বয় করে কাজ করতে বলেছেন তিনি।