বাংলাদেশ ক্রিকেট

৪ হাফ সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে রানের পাহাড় গড়ল বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল

ইতিমধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম তিনটি ম্যাচে জয়লাভ করে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। চতুর্থ ওয়ানডে ম্যাচে আজ নিউজিল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে আগে ব্যাট করে ২৯৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে এদিন টসে জিতে আগে টাইগার যুবাদের ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক তাশকফ।

নিউজিল্যান্ড সফরে যেয়ে ফর্মের তুঙ্গে আছেন তানজিদ হাসান তামিম। প্রস্তুতি ম্যাচে ১০২ রান করার পর গত তিন ম্যাচে রান করেছেন যথাক্রমে- ২৮, ৬৫ ও ৬৫। ধারাবাহিকতা বজায় রেখে আজ চতুর্থ ম্যাচেও ফিফটি তুলে নিয়েছেন এই বাঁহাতি ওপেনার।

৩৭ বলে ৯ চার ও ১ ছয়ে ৫০ রান পূর্ণ করেন তানজিদ হাসান তামিম। ফিফটি পূর্ণ করার পর অবশ্য আর বেশিক্ষণ টেকেননি। ৪৪ বলে ৫১ রানেই থামেন অধিনায়ক তাশকফের বলে বোল্ড হয়ে।

এরপর ফিফটি করেছেন পারভেজ হোসেন ইমন, আকবর আলি ও তৌহিদ হৃদয়। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ (৭৭ বলে ২ চার, ৩ ছয়ে) রান করেন তৌহিদ হৃদয়। ৪৪ বলে ৮ চার ও ২ ছয়ে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলেন আকবর আলি।

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৯৫ রান তোলে টাইগার যুবারা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ একাদশঃ

তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদত হোসেন, আকবর আলি (উইকেটরক্ষক ও অধিনায়ক), শামীম হোসেন, শরিফুল ইসলাম, হাসান মুরাদ, অভিষেক দাস ও আসাদুল্লাহ গালিব।