দীর্ঘদিন পর ব্যাট ধরে ভয় লাগছে সাদমান ইসলামের

গতবছর ভারতের বিপক্ষে ইনজুরিতে পড়ে জাতীয় দল থেকে ছিটকে পড়েন ওপেনার ব্যাটসম্যান সাদমান ইসলাম। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ায় গিয়ে অস্ত্রোপচার পড়তে হয়েছে তাকে। দীর্ঘদিন গৃহবন্দি থাকার পর অবশেষে মাঠে ফিরেছেন সাদমান ইসলাম। লক্ষ্য শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের নিজের জায়গা করে নেওয়া।

ভারতের বিপক্ষে দিবারাত্রির টেস্ট ম্যাচে ইনজুরিতে পড়েন সাদমান ইসলাম। এরপর আফগানিস্তান পাকিস্তান এবং জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে পারেননি তিনি। তাই দীর্ঘ নয় মাস পর ব্যাটিং করতে নেমে কিছুটা ভয় পাচ্ছিলেন জাতীয় দলের এই ওপেনার ব্যাটসম্যান।

আজ সাংবাদিকদের সাথে আলাপকালে সাদমান ইসলাম বলেন, ‘লকডাউনের পরে আমি কোথাও স্কিল অনুশীলন করিনি। ব্যাটিংও করা হয়নি। একাডেমিতে আমি ড্রিল করেছি। এখানে এসে যখন ব্যাটিং করলাম মেশিনে, তখন শুরুতে একটু ভয় হচ্ছিলো।

এর আগে তো ব্যাটিং করা হয়নি, ভেবেছিলাম ব্যথা লাগতে পারে। কিন্তু প্রথম দিন ব্যাটিং করার পর আল্লাহর রহমতে ব্যথা অনুভব করিনি। এখন তো আমাদের বোলারদের বিপক্ষে ব্যাটিং করছি। ব্যথা নেই কোনও।’

৬ টেস্ট খেলা সাদমান শ্রীলঙ্কা সিরিজে চোখ রেখে প্রস্তুতি নিচ্ছেন ‍এখন, ‘রিহ্যাব বা লম্বা বিরতির পরে এখন কোনও খেলা হচ্ছে না। সামনে আমাদের একটা সিরিজ আছে।

আমি আগে যেভাবে অনুশীলন করতে পারতাম, এখনও সেভাবে অনুশীলন করতে পারছি। ব্যাটিংয়ে আগে যেভাবে খেলতে পারতাম, এখনও সেভাবে খেলতে পারছি। আশা করছি সামনে খেলা শুরু হলে বেশ ভালোভাবেই শুরু করতে পারবো।’

Leave a Reply

Your email address will not be published.