একটু পরেই ঢাকায় পা রাখছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

৬ মাস পর দেশে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ রাতে দেশে ফিরছেন তিনি। পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন সাকিব আল হাসান। সন্তান সম্ভবা স্ত্রী শিশিরের পাশে থাকতেই উড়ে গিয়েছিলেন তিনি। এরপরই শুরু হয় করোনার দাপট। বিশ্বের নানা প্রান্তে দেয়া হয় লকডাউন। এরপর থেকেই যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন তিনি।

তবে শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে দেশে ফিরছেন তিনি। ২৮ অক্টোবর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে সাকিব আল হাসানের উপর থেকে। ঠিক ওই সময় শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেই লক্ষ্য নিয়েই দেশে ফিরে বিকেএসপিতে বিশেষ অনুশিলনে নামবেন সাকিব।

এদিকে সাকিবের পরিবারের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, সোমবার রাত সাড়ে আটটার দিকে ইতিহাদের একটি ফ্লাইটে ফিরছেন তিনি। যুক্তরাষ্ট্র থেকে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ করে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করবেন এই অলরাউন্ডার। বিকেএসপিতে সাকিবের আবাসিক ক্যাম্প হবে। সেখানে তাকে অনুশীলনের দায়িত্বে থাকবেন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন।

নিষেধাজ্ঞার সময়কালে সাকিব অনুশীলনের জন্য বিসিবির কোনও সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবেন না। এই কারণেই নিজ উদ্যোগে বিকেএসপিতে অনুশীলন করতে যাচ্ছেন তিনি। অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। স্বাগতিকদের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু ২৪ অক্টোবর। সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলার সুযোগ থাকবে সাকিবের।