ওরা কী বলল না বলল, তাতে এই মুহূর্তে আমাদের কিছু যায়-আসে না : অধিনায়ক মুমিনুল হক

গতকাল বাংলাদেশের বিপক্ষে নিজেদের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ওই সময় শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান নির্বাচক ও টিম ম্যানেজার অশান্ত ডি মেল বলেছেন, ‘আমাদের শক্তি এ মুহূর্তে পেস আক্রমণ। বাংলাদেশ দলে বেশ কিছু ভালো স্পিনার থাকবে। তবে পেস আক্রমণই আমাদের দলের শক্তি। আমরা আমাদের শক্তির পূর্ণ ব্যবহার করতে চাই।’

তবে শ্রীলঙ্কা দলের প্রধান নির্বাচকের কথায় ভয় পাচ্ছেন না বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মমিনুল হক। জিম্বাবুয়ে সিরিজের পারফরম্যান্স শ্রীলঙ্কা সিরিজ ধরে রাখতে চান টাইগাররা। ডি মেলের সেই মন্তব্য নিয়ে বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ বলেছেন, ওরা কী বলল না বলল, তাতে এই মুহূর্তে আমাদের কিছু যায়-আসে না। আগে ওখানে যাই। গিয়ে দেখি পরিস্থিতিটা কী। তখনই বোঝা যাবে ব্যাপারটা।

মুমিনুল হক আরও বলেছেন, আমাদের যে ব্যাটিং ও বোলিং লাইনআপ, তা নিয়েই ভালো করা সম্ভব। জিম্বাবুয়ে সিরিজ থেকেই আমরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছি। এই চেষ্টা সবার মধ্যেই আছে- আমাদের ভালো করতে হবে। অবশ্যই আমি এ সিরিজে ভালো করার ব্যাপারে আত্মবিশ্বাসী।

সবকিছু ঠিকঠাক থাকলে এই মাসের ২৭ তারিখে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে প্রস্তুতি ম্যাচ শেষে আগামী মাসের ২৩ তারিখে প্রথম টেস্ট ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ এবং শ্রীলংকা।