Banglawash Cricket

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে আজ সন্ধ্যার মধ্যে ইতিবাচক সিদ্ধান্ত আসবে বলে আশা করছেন আকরাম খান

‘শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড যে শর্ত জুড়ে দিয়েছে, তা মেনে কিছুতেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে যাওয়া সম্ভব না’- গতকাল বিকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের এই বক্তব্যের পর কিছুটা নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কা। শর্তগুলি পুনঃবিবেচনা করা হবে বলে জানিয়েছেন শ্রীলংকার ক্রীড়া মন্ত্রী নমল রাজাপাকশে।

টুইটারে নামাল রাজাপাকসে জানান, “আমরা সবাই জানি যে কোভিড-১৯ মহামারী এখনও বিশ্বজুড়ে প্রবলভাবে বিরাজমান, এই অবস্থায় প্রতিরোধমূলক ব্যবস্থাই সর্বোচ্চ প্রাধান্য পাচ্ছে। তবে এই অঞ্চলের ক্রিকেটের স্বার্থে আমি এসএলসিকে বলেছি কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে আলোচনা করে বিসিবির ব্যাপারটি পুনর্বিবেচনা করতে।”

আর এতেই কিছুটা আশার আলো দেখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ সন্ধ্যার মধ্যেই একটা সিদ্ধান্ত আসবে বলে আশা করছেন বিসিবির কর্মকর্তারা। যদি লঙ্কান ক্রিকেট বোর্ড বাংলাদেশের দেওয়া শর্ত মেনে নেয় তাহলে শ্রীলঙ্কায় দল পাঠাবে বিসিবি। তাই এখন লঙ্কান ক্রিকেট বোর্ডের জবাবের অপেক্ষায় আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশনস কমিটির প্রধান আকরাম খান।

আকরাম খানের আশা, ‘লঙ্কানরা তাদের অবস্থান থেকে সরে আসলে আমাদের দল পাঠানোর সম্ভাবনা আছে যথেষ্ঠ। আমরা তো সেখানে যেতেই চাই। বল এখন লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কোর্টে। তারা তাদের অবস্থান পাল্টে আমাদের কোয়ারেন্টাইনের বিষয়ে নমনীয় হলে অবশ্যই সফরে হবে।’

আকরামের আশা আজ বিকেল বা সন্ধ্যার ভেতরেই একটা জবাব আসবে এবং সেটা হতে পারে ইতিবাচক। তার শেষ কথা, ‘যেহেতু লঙ্কান ক্রীড়ামন্ত্রী ইতিবাচক অবস্থান জানিয়েছেন, তাই আমার ধারণা লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়ও কঠোর অবস্থান থেকে সরে আসবে। আর যদি তারা নমনীয় হয়, তাহলে অতি অবশ্যই আমাদের জাতীয় দল পাঠানোর সুযোগ থাকবে।’