Banglawash Cricket

অঘোষিত ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।

সিরিজ নির্ধারনী ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে শক্তিশালী অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। অঘোষিত এই ফাইনালে আজ ম্যানচেস্টার ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হচ্ছে দুই দল। এর আগে প্রথম ওয়ানডে ম্যাচে ১৯ রানে জয়লাভ করে অস্ট্রেলিয়া। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। অস্ট্রেলিয়াকে ২৪ রানে পরাজিত করে সিরিজে ১-১ সমতা আনে ইংল্যান্ড।

আজ অঘোষিত ফাইনালে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ম্যাচটি শুরু হবে। খেলাটি সরাসরি দেখা যাবে সনি সিক্স চ্যানেলে। তবে পরিসংখ্যান বলছে বিগত কয়েক বছরের ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারেনি ইংল্যান্ড। তাই এই ম্যাচে জিতে সিরিজ নিজেদের করে নিতে চান ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান।

ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান বলেন, ‘পিছিয়ে পড়েও যেভাবে আমরা সিরিজে ফিরেছি, তা প্রশংসনীয়। পাঁচ বছর ধরে দেশের মাটিতে ওয়ানডে আমাদের সাফল্য ঈর্ষনীয়। কোনো সিরিজ হারিনি আমরা। এই ধারাটা অব্যাহত রাখতে হবে।’

অস্ট্রেলিয়া দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ তিনি বলেছেন, ‘আগের ম্যাচের ভুল থেকে শিক্ষা নিতে হবে। ব্যাটসম্যানদের আরো বেশি দায়িত্ব নিয়ে খেলতে হবে। সিরিজ জিততে হলে, ভালো খেলা ছাড়া উপায় নেই।’

২০১৫ সালে সর্বশেষ ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছিলো অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে জিতেছিলো তারা। এরপর দু’বার ইংল্যান্ডের বিপক্ষে খেললেও, দু’টি সিরিজই হারে অসিরা।